Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

নীতিমালা ও নির্দেশিকা

নীতিমালা ও নির্দেশিকা (অভিযোগ প্রতিকার ব্যবস্থা)


১।  অভিযোগ প্রতিকার ব্যাবস্থাপনা নির্দেশিকা(2022-23)

২।  অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থাভিত্তিক ফোকাল পয়েন্ট নির্ধারণ।

৩।  অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থাভিত্তিক সহজসাধ্য কৌশল নিরুপন ও ভবিষ্যত করণীয় পর্যালোচনা ।

৪।  অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির বিষয়ে যথাযথ কার্যক্রম গ্রহণ ও হালনাগাদ তথ্যাদি মন্ত্রিপরিষদ বিভাগে প্রেরণ সংক্রান্ত।

৫।  অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির সংক্রান্ত কার্যক্রম গ্রহণ।

৬।  অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত নির্দেশিকা, ২০১৫ (পরিমার্জিত ২০১৮)

৭।  অভিযোগ প্রতিকার ব্যবস্থা প্রশিক্ষণ সহায়িকা (খসড়া)